• E-paper
  • English Version
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

×

কেইউজের নেতৃবৃন্দের বিষ্ময়, বিভ্রান্তি সৃষ্টি না করার আহ্বান

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৩৯ পড়েছেন
বিজ্ঞপ্তিঃ
খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)’র এডহক কমিটির নেতৃবৃন্দ এক বিবৃতিতে সংগঠনের চলমান নির্বাচন, নির্বাচন পরিচালনা কমিটি ও এডহক কমিটি নিয়ে অসত্য তথ্য দিয়ে সাধারণ সদস্যদের বিভ্রান্তির অভিযোগ করেছেন। তারা বলেছেন, খুলনা সাংবাদিক ইউনিয়ন নিজস্ব গঠনতন্ত্র ও বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সিদ্ধান্ত অনুুযায়ী পরিচালিত হচ্ছে। এডহক কমিটি গঠন ও নির্বাচন পরিচালনায় গঠনতন্ত্রের কোথাও ব্যতয় ঘটানো হয়নি। ঘোষিত নির্বাচনী তপসীল অনুযায়ী প্রার্থীরা উৎসবমূখর পরিবেশে মনোনয়ন সংগ্রহ করেছেন। কিন্তু দু:খজনক হলেও মেয়াদাত্তীর্ণ ও বিলুপ্ত কমিটির কতিপয় নেতা এখনও সংগঠনকে ব্যক্তি স্বার্থে ব্যবহার করছেন। শুধু তাই নয়, তারা সংগঠনটিকে ক্ষতিগ্রস্ত করার জন্য ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন।
নেতৃবৃন্দ বলেন, বর্তমান এডহক কমিটি সকল সদস্যদের স্বার্থ রক্ষায় বদ্ধ পরিকর। এ কারণে নির্বাচন পরিচালনা কমিটি গঠনের পূর্বে সকল পক্ষকে নিয়ে মতবিনিময় সভার আয়োজন করে। কিন্তু একটি পক্ষকে অনুরোধ করলেও তারা সহযোগিতা করেননি। কেইউজে-একটি পুঞ্জিভূত ট্রেড ইউনিয়ন। সংগঠনের মূল কাজ সাধারণ সদস্য ও সাংবাদিকদের স্বার্থরক্ষা, চাকুরি-পেশাগত উন্নয়ন, নিরাপত্তা বিধান, বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ-সুবিধা বাস্তবায়নে কাজ করা। সেই ক্ষেত্রে ফেডারেল ইউনিয়নে সংযুক্তি গুরুত্বপূর্ণ। এই সংযুক্তি রক্ষার জন্য আগামী ৩০ জুনের মধ্যে কেইউজের নির্বাচন শেষ করতে ফেডারেল ইউনিয়নের বাধ্যতামূলক নির্দেশ রয়েছে। এ নির্বাচনে কারা ভোটার থাকবেন বির্তক এড়াতে সেটিও নির্ধারণ করেছে ফেডারেল ইউনিয়ন। তাই সংগঠন ও সাধারণ সদস্যদের স্বার্থেই কেইউজের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। যারা এর বিরোধীরা করছে, তারা সংগঠন নয়, নিজ স্বার্থ রক্ষা করছে।
অপরদিকে ‘নির্বাচন পরিচালনা কমিটি ভোটার তালিকার আপত্তি নিতে চায়নি, চাপে নিয়েছে’ – এমন বক্তব্য নির্বাচনী ব্যবস্থাকে অবজ্ঞার সামিল। কেউ সাংবাদিক বা সাংবাদিক সংগঠনের সদস্য হলে এধরণের প্রচ্ছন্ন হুমকি, ভীতিকর পরিস্থিতির অবতারনা করতে পারেন না। বর্তমান নির্বাচন কমিশন অত্যন্ত স্বচ্ছতার সাথে নির্বাচন পরিচালনা করে আসছেন। যারা এ ধরণের কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন, তারাই বর্তমান নির্বাচন কমিশনারের থেকে ২৯ জুনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এটা শুধু সাধারণ সদস্যদের বিভ্রান্তই নয়; নিজেদের চারিত্রিক চাতুর্যের বর্হি:প্রকাশ মাত্র। নেতৃবৃন্দ এ ধরনের ডাবল স্ট্যান্ডবাজি বক্তব্য না দেয়ার জন্য মেয়াদ উর্ত্তীর্ণ কমিটির নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। এছাড়া বর্তমান আহবায়ক কমিটির নেতৃবৃন্দ আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইনের প্রতি শ্রদ্ধা রেখেই বর্তমান কমিটি সার্বক্ষনিক কাজ করে যাচ্ছেন। নেতৃবৃন্দ ষড়যন্ত্রকারীদের বিভ্রান্তিকর অপপ্রচারে কর্ণপাত না করার জন্য কেইউজের সকল সদস্যের প্রতি আহবান জানান।
সাংবাদিক নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল ‘সাংবাদিক ইউনিয়নের সাধারণ সদস্যদের উৎসবমূলক নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানান। একই সঙ্গে সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠনটি নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ করেন।
বিবৃতিদাতারা হলেন সংগঠনের আহ্বায়ক এস এম জাহিদ হোসেন, সদস্য এস এম হাবিব, মোজাম্মেল হক হাওলাদার, মো. শাহ আলম ও এনামুল হক।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA